1. ctgnews16@gmail.com : ctgnews : Nurul Absar Ansary
  2. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৮ অপরাহ্ন

এফ আই সি এল প্রতিষ্ঠানের প্রতারক শওকতের অভিনব প্রতারণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ১৩৫ বার পঠিত
  1. ফারইস্ট ইসলামী কো-অপারেটিভ সোসাইটি লিঃ (এফ আই সি এল) এর চট্টগ্রামের বহদ্দারহাট শাখার ম্যানেজার মুহাম্মদ শওকত হোসাইন (পিতা- আবদুল করিম, জান বাদশার বাড়ী, মধ্য চাঁপাছড়ি, থানা- বাঁশখালী, চট্টগ্রাম) নীজেকে মালিক পরিচয়ে বিভিন্ন প্রজেক্ট বিশেষ করে “মান্থলি পোডাক্ট” বাৎসরিক ১০% হারে নির্ধারিত লভ্যাংশ কিংবা ১০ বৎসর পর মুল জমাকৃত টাকার ০৪ গুন প্রদানের মিথ্যা আশ্বাসে নুরুল আবছার আনছারীর পরিচালিত যমুনা ব্যাংকের চেক নং ৩৪৬৪৯৬৩, তাং ০৩/১২/২০১১ এর মাধ্যমে সাংবাদিক নুরুল আবছার আনছারী হতে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা হাতিয়ে নেয়। ইদানিং ১০ বৎসর মেয়াদ শেষ হয় । তৎকারণে টাকা ফেরতের জন্য গত ২৯/১২/২০২১ ইং তারিখে আইনগত নোটিশ প্রদান করা হয়। শওকতের আশ্বাস মতে আনছারী এই হিসেবে ১২ লাখ টাকা পাওনা।
    গত ১৭/৯/২০১২ ইং তারিখে মুল টাকার দ্বিগুন লভ্যাংশ (DMR) প্রদানের আশ্বাস প্রদানে নগদে ২০,০০০/ (বিশ হাজার) টাকা গ্রহন করেন। মেয়াদ গত ১৬/৯/২০১৬ ইং তারিখ শেষ হলেও টাকা ফেরত না দিয়ে বিভিন্ন ধরনের তাল বাহানা করিলে, উক্ত টাকা পরিশোধের জন্য গত ০১/৬/২০১৭ ইং তারিখ আইনগত নোটিশ প্রদান করা হয়। নোটিশের কোন জবাবও দাখিল করার প্রয়োজন মনে করেননি। এই হিসেবে আনছারী ৪০ হাজার টাকা পাওনা।
    গত ২০/৭/২০১১ ইং তারিখ স্বাক্ষরিত শওকতের অফিসের একখানা “অফিস অর্ডার” দেখিয়ে তাদের প্রতিষ্ঠানের ১০ হাজার টাকার শেয়ার কিনলে ৫ বৎসর পর এককালীন ৫ গুন লভ্যাংশ অর্থ্যাৎ মুল ১০ হাজার টাকাসহ ৫০ হাজার টাকা প্রদানের আশ্বাসে গত ১০/১০/২০১১ ও ১৩/১০/২০১১ ইং তারিখ ২ দফায় নগদে ২০,০০০/- (বিশ হাজার) টাকা গ্রহন করেন। ইতিমধ্যে ০৫ বৎসর পূর্ন হয়। সেই হিসেবে আনছারী ১,০০,০০০/= টাকাসহ সর্বমোট ১৩,৪০,০০০/= (তের লক্ষ চল্লিশ হাজার) টাকা অদ্যাবধি পরিশোধের কোন প্রদক্ষেপ গ্রহন করেননি বরং উল্টো বিভিন্ন মানুষের মাধ্যমে বিভিন্ন ধরনের “অপরাধ জনক ভয়ভীতি ও হুমকী” প্রদান করেন। সর্বশেষ গত ১৮/১/২০২২ ইং তারিখে হুমকী প্রদান করিলে, সিএমপির পাঁচলাইশ থানায় জিডি করা আছে। টাকা পরিশোধের জন্য ০২ বার আইনগত নোটিশ প্রদানের কারণে শওকত গং আমার বসত বাড়ি ভেঙ্গে দেওয়ার হুমকীসহ মিথ্যা মামলায় জড়িত করার হুমকী প্রদান করেন। শওকত থেকে টাকা ফেরত চাওয়াই ইতিপূর্বেও আনছারীকে মিথ্যা মামলায় জড়িত করিয়া ব্যাপক হয়রানি করিয়াছে। আনছারী বেশ কয়েকটি মামলা থেকে অব্যাহতি পায়।
    উল্লেখ্য যে, অজ্ঞাত নামা লোকজন চাঁপাছড়ি গ্রামে সাংবাদিক নুরুল আবছার আনছারীর মালিকানাধীন বসত বাড়ির রাস্তার পাশে নির্মিত বাউন্ডারী দেয়াল ভেঙ্গে অপূরণীয় ক্ষতি করিলে, তিনি চট্টগ্রামের ডিআইজি অব পুলিশ বরাবর লিখিত অভিযোগ করেন, যাহা বাঁশখালী থানাধীন বাহারচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ তদন্ত করিতেছেন। কে বা কাহারা আনছারীর ভিটা থেকে বনজ গাছও কেটে ফেলে। উপরোক্ত বিষয়ে আনছারী টাকা পাওনাদারদের সন্দেহ করেন বিধায় উপরোক্ত বিষয়ের আলোকে সরজমিনে তদন্ত পূর্বক টাকা আত্নসাতকারী প্রতারকদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনে, আসল ও লভ্যাংশের ১৩,৪০,০০০/= টাকা আদায়ে, আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট আকুল আবেদন জানান।
    উল্লেখ্য যে, শওকতের পিতাও প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করে, মিথ্যা তথ্যে ৫৮৬৩/২০০৩ নং দলিল সৃজন করেছে। আবদুল করিম তার ০৩ বোন মাহাফুজা খাতুন, লায়লা বেগম, মাসুকা বেগমের তথ্য গোপনে, তার পিতা এক ছেলে রাখিয়া মারা যান মর্মে মিথ্যা তথ্যে বাঁশখালী সাব রেজিষ্ট্রি অফিসে উক্ত দলিল সম্পাদনে, আনছারীর অপূরণীয় ক্ষতি করেন। উক্তরুপ শওকত তার পিতার পদাংক অনুসরণে একধাপ এগিয়ে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs